নোটিশ
বিশেষ বিজ্ঞপ্তি আমাদের ওয়েবসাইটে আপনাকে স্বাগতম বিসমিল্লাহির রাহমানির রাহিম। কেন্দ্রীয় কার্য্যনির্বাহী পরিষদের বাৎসরিক সভা অদ্য ১৬/১১/২০২৩ইং রোজ বৃহস্পতিবার দুপুর ২ ঘটিকায় “ইউনিটি ফর ইউনিভার্স হিউম্যান রাইটস অফ বাংলাদেশ ফাউন্ডেশন” এর কেন্দ্রীয় কার্য্যালয় – ২২৭/১, সেলিমপ্লাজা, ৪র্থ তলা, ফকিরাপুল বাজার রোড, মতিঝিল, ঢাকা – ১০০০ বাৎসরিক সভার আয়োজন করা হয় (দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনায় এ বৎসর বড় পরিসরে বাৎসরিক সভার আয়োজন করা সম্ভব হয় নাই)। উক্ত সভায় সভাপতিত্ব করেন অত্র সংস্থার চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জি এম কেরামত আলী সাহেব। সভা সঞ্চালনা করেন মোঃ সুরুজ্জামান – সাংগঠনিক সম্পাদক কেন্দ্রীয় কমিটি। উপস্থিত ছিলেন মোঃ নিজাম উদ্দিন মীর – কো-চেয়ারম্যান কেন্দ্রীয় কমিটি। এ এস এম হোসাইন নুরজামান – মহাসচিব কেন্দ্রীয় কমিটি। এ্যাডঃ কানিজ ফাহিমা নাসরিন – ভাইস চেয়ারম্যান কেন্দ্রীয় কমিটি। এ্যাডঃ জাফর খাঁন – যুগ্নসচিব কেন্দ্রীয় কমিটি। মোঃ ইদ্রিস – দপ্তর সম্পাদক কেন্দ্রীয় কমিটি। মোঃ জামাল উদ্দিন শাহ – প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক কেন্দ্রীয় কমিটি। এম এম তোহা – কার্য্যকারী সদস্য কেন্দ্রীয় কমিটি। এছাড়া ও বিভিন্ন জেলা, মহানগর, উপজেলা/থানা কমিটির চেয়ারম্যান ও সচিবগন উপস্থিত ছিলেন। উক্ত সভার আলোচ্য বিষয় (এজেন্ডা) ঃ- ১। আগামী ১০ ডিসেম্বর ২০২৩ইং ৭৫ তম আন্তর্জাতিক মানবাধিকার দিবস উৎযাপনের উদ্দেশ্যে সকল বিভাগ, জেলা, মহানগর, উপজেলা/থানা ও ওয়ার্ড কমিটির সমন্বয়ে দিবসটি উৎযাপনের আলোচনা করা হয়। ২। সল্পখরচে দিবসটি যথাযোগ্য মর্যাদায় উৎযাপন করিবেন। অতিরিক্ত অর্থ ব্যায় না করে আপনাদের সামর্থানুযায়ী নিজ নিজ এলাকায় গরিব ও অসহায় শীতার্থ মানুষের মাঝে কিছু শীতবস্ত্র বিতরণের অনুরোধ রইলো। ৩। যে সকল কমিটি এখনো পূর্নাঙ্গ করা হয়নি, নিজ নিজ দায়িত্বে উক্ত অসমাপ্ত কমিটিগুলো আগামী ৩০ জানুয়ারী ২০২৪ইং তারিখের মধ্যে পূর্ণাঙ্গ তালিকা করে কেন্দ্রীয় কার্য্যালয়ে জমা দেওয়ার অনুরোধ রইলো। ৪। অত্র সংস্থার কেন্দ্রীয় কমিটিসহ সকল বিভাগ, জেলা, মহানগর, উপজেলা/থানা ও ওয়ার্ড কমিটির যে সকল নেতাগন আপনি আপনার দায়িত্বশীল পদে থেকেও সঠিকভাবে দায়িত্ব পালন করেননি। দায়িত্বে অবহেলার কারণে আপনি পদবঞ্চিত হওয়ার সম্ভবনা রয়েছে। কেন্দ্রীয় কমিটি আপনার কার্য্যক্রম সদা নিবিড় পর্য্যবেক্ষন করছে। পরিশেষে আপনাদের সকলের সু-স্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনায় দেশ ও জাতির উত্তরোত্তর মঙ্গল কামনা করে সভার সভাপতি সাহেব সভা মুলতবি ঘোষনা করেন। উক্ত সভার এজেন্ডা বাস্তবায়ন করার লক্ষ্যে উপস্থিত সকল নেতৃবৃন্দ একমত পোষণ করেন।
মহান ভাষা দিবস উপলক্ষে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা ইউনিটি ফর ইউনিভার্স হিউম্যান রাইটস অব বাংলাদেশ ফাউন্ডেশন সকল শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

শাহরিয়ার সুমনঃ মহান ভাষা দিবস উপলক্ষে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থার সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানানোর জন্য , উপস্থিত ছিলেন ভাষা সৈনিক ইঞ্জিনিয়ার মোস্তফা কামাল। এতে শুভেচ্ছা জানাবার জন্য উপস্থিত ছিলেন ইউনিটি ফর ইউনিভার্স হিউম্যান রাইটস অফ বাংলাদেশ ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটি ও জেলা কমিটি মহানগর কমিটি থানা কমিটি নেতৃবৃন্দ ও কেন্দ্রীয় কমিটি ভারপ্রাপ্ত চেয়ারম্যান আলহাজ্ব লায়ন হাসানুর জামান। কেন্দ্রীয় কমিটি সাংগঠনিক সম্পাদক সুরুজ্জামান, কেন্দ্রীয় কমিটির শিক্ষক শিক্ষা বিষয়ক সম্পাদক শারিয়ার সুমণ, জেলা কমিটি চেয়ারম্যান নিজাম উদ্দিন মীর, জেলা কমিটির সচিব কাউসার জামান মহানগর কমিটির চেয়ারম্যান আতিকুল্লাহ খান, খুলশী থানা কমিটির চেয়ারম্যান মজিবুর রহমান দুলাল, গাজী আকবরশা থানা কমিটির চেয়ারম্যান বদরুজ্জামান আজাদ ,পাহাড়তলী থানা কমিটির চেয়ারম্যান কাজী আবু তাহের ,খুলশী থানা কমিটির সচিব ইয়াসিন মিয়াজী জেলা কমিটির যুগ্ম সচিব মোহাম্মদ ইউসুফ সিরাজউদ্দৌলা, খুলশী থানা কমিটির সদস্য সদস্য মোহাম্মদ জসিম সহ অন্যান্য নেতৃবৃন্দ। ভাষা সৈনিক মোস্তফা কামাল শহীদ মিনারে ফুল দিয়ে সকল শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি জানান । ভাষা সৈনিক মোস্তফা কামাল বলেন, এদিনে রাষ্ট্রভাষা বাংলা চাই নূর আমীনের কল্লা চাই স্লোগান নিয়ে ওনারা ঢাকা রাজপথে ঝাঁপিয়ে পড়েছিলেন, আজকে বাংলা ভাষা আমরা কথা বলতে পারছি ।হাজার রক্তের বিনিময়ে এ অর্জিত হয়েছে আমাদের বাংলা ভাষা । তাই তোমরা ভাষা কে ভালোবাসো অ দেশকে ভালোবাসো, দেশের মানুষকে ভালোবাসো।